যাদুটোনা, জীন-পরী ও অনিষ্টকারী প্রাণী হতে বাঁচার উপায় ।

আমি মহান মর্যাদাশীল আল্লাহ্র সত্ত্বার এবং পরিপূর্ণ কালেমার আশ্রয় প্রার্থনা করছি। যা নেক্কার অথবা বদকার অতিক্রম করতে পারে না। ঐ সকল অনিষ্ট হতে যা



     যাদুটোনা, জীন-পরী ও অনিষ্টকারী প্রাণী হতে বাঁচার উপায় 



    যাদুটোনা, জীন-পরী ও অনিষ্টকারী প্রাণী হতে বাঁচার উপায়      যাদুটোনা, জীন-পরী ও অনিষ্টকারী প্রাণী হতে বাঁচার উপায়                  নিম্নোক্ত দোয়াটি ফজরের নামাযের পর তিনবার এবং মাগরিবের নামাযের পর তিনবার পড়লে জীন-পরী, যাবতীয় অনিষ্টকারী প্রাণী ও যাদুটোনার অনিষ্ট এবং সকল প্রকার বালা-মসিবত হতে আল্লাহর রহমতে হেফাজতে থাকবে।    بسم الله الرحمن الرحيم    أعوذ بوجه الله الكريم وبكلمات الله التامات ولا فاجر من شرما ينزل من السماء اللاتى لايجاوز هـن ويعرج فيها . ومن شر ما جرى في الأرض ومن شر ما يخرج منها ومن فتن الليل والنهار ومن طوارق الليل    والنهار الأطـارقا يطرق بخير يا رحمن উচ্চারণ ঃ আউযু বি ওয়াজ্-হিল্লা-হিল্ কারীমি ওয়া বি-কালিমা-তিল্লা-হিত্‌ তাম্মা-তিল্‌ লাতী লা-ইউজ্বা-ওয়িযুহুন্‌না বা ওয়ালা-ফা-জিরুম্ মিন্ শারি মা-ইয়াযিলু মিনাসামা-য়ি ওয়া ইয়া'রুজু ফীহা ওয়া মিন শাররি মা-জারা-ফিল্ আবৃদ্ধি ওয়া মিন শাররি মা-ইয়াখরুজু মিন্হা, ওয়া মিন্ ফিতানি লাইলি ওয়ান্ নাহা-রি ওয়া মিন ত্বওয়া-রিকিল্ লাইলি ওয়ান্নাহা-রি ইল্লা-ত্বোয়া-রিকাই ইয়াত্বরুকু বিখাইরী ইয়া-রামান ।    অর্থ ঃ আমি মহান মর্যাদাশীল আল্লাহ্র সত্ত্বার এবং পরিপূর্ণ কালেমার আশ্রয় প্রার্থনা করছি। যা নেক্কার অথবা বদকার অতিক্রম করতে পারে না। ঐ সকল অনিষ্ট হতে যা আসমান হতে অবতরণ করে এবং যা তার (আসমানের) মধ্যে উত্থিত হয় (আমি আশ্রয় প্রার্থনা করছি) ঐ সকলের অনিষ্ট হতে যা জমিনে বিচরণ করে এবং যা জমিন হতে বের হয়। দিন রাতের ফেনা হতে, দিন ও রাতে বিচরণকারীদের ফেনা হতে, কিন্তু মঙ্গলের সাথে যারা বিচরণ করে তাদের হতে নয়, হে পরম পরুণাময় !    কোরআন পাকে এরশাদ হচ্ছে :    نسبحان الله حين تمسون وحين تصبحون و ول الحمد في السموات والارض وعشيا وحين تظهرون 13 يخرج الحي من الميت ويخرج الميت من الحي ويعي الأرض بعد موتها وكذالك تخرجون -    উচ্চারণঃ ফাসুবহা-নাল্লা- হি হীনা তুমসূনা ওয়া হীনা তুছবিহূনা ওয়ালাহুল হামদু ফিসসামা- ওয়া-তি ওয়াল আরদ্বি ওয়া ‘আশিয়্যাও ওয়া হীনা তুমহিরূন। ইয়ুখরিজুল হাইয়্যা মিনাল মাইয়্যিতী ওয়া ইয়ুজুিল মাইয়্যিতা মিনাল হাইয়্যি ওয়া ইয়ুহ্ ইয়িল আরদ্বোয়া বা'দা মাওতিহা-ওয়া কাযা-লিকা তুখরাজুন্ ।    অনুবাদঃ তোমরা যখন সকাল-সন্ধ্যা করবে অর্থাৎ সকাল-সন্ধ্যায় আল্লাহ্ পবিত্রতা বর্ণনা করবে। (কারণ) পবিত্রতা বর্ণনা করতে হয় তো আল্লাহরই করতে হবে। এ ছাড়া আসমান জমিনে আর কারোর পবিত্রতা বর্ণনার যোগ্য নয় ৷ তাঁর পবিত্রতা অপরাহ্ন ও দুপুরে বর্ণনা কর। (কারণ, তিনিই) জীবিতকে মৃত থেকে এবং মৃতকে জীবিত থেকে বের করে থাকেন এবং তিনিই প্রাণহীন পৃথিবীতে প্রাণের সঞ্চার করেন। এমনিভাবে তোমাদেরকেও একদিন (মৃত্যুর পর জমিন থেকে) বের করা হবে।









    নিম্নোক্ত দোয়াটি ফজরের নামাযের পর তিনবার এবং মাগরিবের নামাযের পর তিনবার পড়লে জীন-পরী, যাবতীয় অনিষ্টকারী প্রাণী ও যাদুটোনার অনিষ্ট এবং সকল প্রকার বালা-মসিবত হতে আল্লাহর রহমতে হেফাজতে থাকবে।


    بسم الله الرحمن الرحيم


    أعوذ بوجه الله الكريم وبكلمات الله التامات ولا فاجر من شرما ينزل من السماء اللاتى لايجاوز هـن ويعرج فيها . ومن شر ما جرى في الأرض ومن شر ما يخرج منها ومن فتن الليل والنهار ومن طوارق الليل


    والنهار الأطـارقا يطرق بخير يا رحمن উচ্চারণ ঃ আউযু বি ওয়াজ্-হিল্লা-হিল্ কারীমি ওয়া বি-কালিমা-তিল্লা-হিত্‌ তাম্মা-তিল্‌ লাতী লা-ইউজ্বা-ওয়িযুহুন্‌না বা ওয়ালা-ফা-জিরুম্ মিন্ শারি মা-ইয়াযিলু মিনাসামা-য়ি ওয়া ইয়া'রুজু ফীহা ওয়া মিন শাররি মা-জারা-ফিল্ আবৃদ্ধি ওয়া মিন শাররি মা-ইয়াখরুজু মিন্হা, ওয়া মিন্ ফিতানি লাইলি ওয়ান্ নাহা-রি ওয়া মিন ত্বওয়া-রিকিল্ লাইলি ওয়ান্নাহা-রি ইল্লা-ত্বোয়া-রিকাই ইয়াত্বরুকু বিখাইরী ইয়া-রামান ।


    অর্থ ঃ আমি মহান মর্যাদাশীল আল্লাহ্র সত্ত্বার এবং পরিপূর্ণ কালেমার আশ্রয় প্রার্থনা করছি। যা নেক্কার অথবা বদকার অতিক্রম করতে পারে না। ঐ সকল অনিষ্ট হতে যা আসমান হতে অবতরণ করে এবং যা তার (আসমানের) মধ্যে উত্থিত হয় (আমি আশ্রয় প্রার্থনা করছি) ঐ সকলের অনিষ্ট হতে যা জমিনে বিচরণ করে এবং যা জমিন হতে বের হয়। দিন রাতের ফেনা হতে, দিন ও রাতে বিচরণকারীদের ফেনা হতে, কিন্তু মঙ্গলের সাথে যারা বিচরণ করে তাদের হতে নয়, হে পরম পরুণাময় !


    কোরআন পাকে এরশাদ হচ্ছে :


    نسبحان الله حين تمسون وحين تصبحون و ول الحمد في السموات والارض وعشيا وحين تظهرون 13 يخرج الحي من الميت ويخرج الميت من الحي ويعي الأرض بعد موتها وكذالك تخرجون -


    উচ্চারণঃ ফাসুবহা-নাল্লা- হি হীনা তুমসূনা ওয়া হীনা তুছবিহূনা ওয়ালাহুল হামদু ফিসসামা- ওয়া-তি ওয়াল আরদ্বি ওয়া ‘আশিয়্যাও ওয়া হীনা তুমহিরূন। ইয়ুখরিজুল হাইয়্যা মিনাল মাইয়্যিতী ওয়া ইয়ুজুিল মাইয়্যিতা মিনাল হাইয়্যি ওয়া ইয়ুহ্ ইয়িল আরদ্বোয়া বা'দা মাওতিহা-ওয়া কাযা-লিকা তুখরাজুন্ ।


    অনুবাদঃ তোমরা যখন সকাল-সন্ধ্যা করবে অর্থাৎ সকাল-সন্ধ্যায় আল্লাহ্ পবিত্রতা বর্ণনা করবে। (কারণ) পবিত্রতা বর্ণনা করতে হয় তো আল্লাহরই করতে হবে। এ ছাড়া আসমান জমিনে আর কারোর পবিত্রতা বর্ণনার যোগ্য নয় ৷ তাঁর পবিত্রতা অপরাহ্ন ও দুপুরে বর্ণনা কর। (কারণ, তিনিই) জীবিতকে মৃত থেকে এবং মৃতকে জীবিত থেকে বের করে থাকেন এবং তিনিই প্রাণহীন পৃথিবীতে প্রাণের সঞ্চার করেন। এমনিভাবে তোমাদেরকেও একদিন (মৃত্যুর পর জমিন থেকে) বের করা হবে।


    LikeYourComment