সৌদিতে এবং বাংলাদেশের কয় তারিখে ঈদুল আজহা পালিত হবে জানুন। 2023



    ঈদুল আজহা আল কুরআন ব্যখা করা হলো।




    আল-কুরআনে ঈদুল আজহা সম্পর্কে নির্দিষ্ট কোনো প্রতিষ্ঠিত ব্যাখ্যা বা তথ্য প্রদান করা হয়নি। আল-কুরআন ইসলামের পবিত্র ধর্মগ্রন্থ এবং মুসলিমদের নির্দিষ্ট নিয়ম, সুন্নাহ এবং ফিকহ গ্রন্থের মাধ্যমে পরিচালিত হয়।

    ঈদুল আজহা বা ঈদুল আযহা ইসলামিক সামাজে প্রতিষ্ঠিত উপলক্ষে পালিত হয় এবং এর উপর বিশেষ নামাজ ও প্রতিষ্ঠানিক আচরণ রয়েছে। ঈদুল আজহা সম্পর্কিত সূরার প্রয়োজনে আপনি মুসলিম ফিকহ বা তাফসীরের গ্রন্থসমূহে অনুসন্ধান করতে পারেন যেখানে ঈদের বিষয়টি আলোচনা করা হয়েছে। আপনি ফিকহ বিষয়ক মাদরাসা, মুফতির পরামর্শ, ইসলামিক ওয়েবসাইট বা প্রয়োজনমতো অনলাইন সংস্থাগুলি সন্ধান করে। islamic-24-bd.com এই বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে পারেন। 



    2023 সালে সৌদিতে ঈদুল আজহা কয় তারিখে পালিত হবে।


    সৌদি আরবে ঈদুল আজহা তারিখ স্থানীয় হিজরী ক্যালেন্ডারে নির্ধারণ করা হয়ে থাকে। নিম্নে কিছু প্রমিনেন্ট সৌদি আরবি পত্রিকা ও ওয়েবসাইটের তথ্য দেওয়া হলো যেটি মূল্যায়নের উদ্বোধনে ব্যবহৃত হয়। মনে রাখবেন, তারিখগুলি পরিবর্তিত হতে পারে এবং আপনাকে সঠিক তারিখ নিশ্চিত করতে স্থানীয় সৌদি আরবি সময়সূচি বা সংস্থার সাথে যোগাযোগ করা উচিত।

    অফিসিয়াল সৌদি আরবি নিউজ এজেন্সি (Saudi Press Agency - SPA): তারিখগুলি প্রকাশিত হয়ে থাকে এখানে - www.spa.gov.sa

    সৌদি আরবি উম্মুল কুরআ দীর্ঘাংশ (Ummul Qura Calendar): ইসলামিক মাসের প্রথম দিনে ঈদুল আজহা পড়ে। এই ক্যালেন্ডারটি এই লিঙ্কে পাওয়া যাবে - www.ummulqura.org.sa

    উপরের উল্লেখিত উৎসগুলি সম্ভাব্যতঃ সবচেয়ে নির্ভরযোগ্য এবং আপডেট তথ্য প্রদান করবে।






    বাংলাদেশিদের ঈদুল আযহা ২০২২ কত তারিখে পালিত হবে।




    ঈদুল আজহা ২০২৩ কত তারিখে জিলহজ মাস অনুযায়ী ১০ই জিলহজ্জ হচ্ছে জুন মাসের তারিখে সেই অনুযায়ী আরবের বিভিন্ন দেশে জুন মাসের ২৮ -২৯ তারিখে কোরবানি ঈদ ২০২৩ পালন করা হবে। যদিও এটা সম্পূর্ণটাই চাঁদ দেখার উপর নির্ভর করে।




    LikeYourComment