সর্বশ্রেষ্ঠ পরিকল্পনাকারী আল্লাহ্ Allah is the best planner

আল্লাহ্ আমাকে দেখছেন। Sarbasrastha parikalpanakari allah



    এই মহাবিশ্বের সব কিছু যিনি সৃষ্টি এবং পরিচালনা করেন আমরা তাকেই বলে থাকি সৃষ্টিকর্তা। বিভিন্ন ধর্মে তাকে বিভিন্ন নামে ডাকা হয়। আমরা তাকে যে নামেই ডাকি না কেন। তার অস্তিত্ব এবং ক্ষমতা সর্বদা একই অবস্থায় বিরাজমান থাকে এবং তিনি তাঁর মতো করেই তাঁর প্রতিটি সৃষ্টির উপর নিয়ন্ত্রণ রাখেন। 



    প্রতিটি মুহুর্তের জন্য। আমরা যে যেভাবেই বিশ্বাস করি না কেন তিনি সবই জানেন সবই দেখেন সবই বুঝেন। তিনি সর্বজ্ঞানী!


    তিনি অদৃশ্যমান হলেও এই মহাবিশ্বের যাবতীয় চলমান কর্যক্রমের মধ্যে নিজে উপস্থিত থেকে সবকিছুই সুষ্ঠু ও নিরক্ষেপ ভাবে পরি চালনা করে থাকেন। তিনি সর্বশক্তিমান ও ন্যায় বিচারক।


    আমাদের অতি ক্ষুদ্র মস্তিষ্কে তার অতি সুক্ষ্ম হিসাব ও পরিচালনার রহস্য বুঝতে না পেরে আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের বিরূপ মন্তব্য ও কার্যক্রমে লিপ্ত হয়ে থাকি। কিন্তু তিনি আমাদের ক্ষমা করে দেন। তিনি ক্ষমাশীল। তিনি বুঝতে পারের কোনটা আমাদের আমরা মনে-প্রাণে করি আর কোনটা মনে-প্রাণে করি না। তিনি বুঝতে পারেন আমরা ভুল করে কি কি করি আর স্বজ্ঞানে কিকি করি। 





    প্রত্যেককেই তিনি তাদের প্রাপ্য ও উপযুক্ত কমফল দিয়ে থাকেন কাউকেই তিনি প্রাপ্যর চেয়ে চুল পরিমান কম বা বেশি দেন না। কারন তিনি ন্যায় বিচারক।


    সৃষ্টির শুরু থেকে শেষ পর্যন্ত এই মহাবিশ্বের সব কিছুতেই তিনি বিদ্যমান সর্বশক্তিমান হিসেবে। বিভিন্ন ধরনের বিভিন্ন দুর্যোগ তার ই কিছু নমুনা মাত্র। তিনি রড'ই দয়ালু ও মহাশক্তিমান হিসেবে এই মহাবিশ্বের সর্বত্রই সর্বদা বিদ্যমান। 




    মহাকাশ ও বায়ুমণ্ডলসহ আমাদের এই পৃথিবী পৃষ্ঠের উপরিভাগে এবং মাটির নিচে আমাদের জন্য খুবই প্রয়োজনীয় অজস্র এবং অসীম সম্পদের ভান্ডার আমাদের জন্য সর্বদা প্রস্তুত রাখেন। তার প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই।


    লিখক - সাজাদুল ইসলাম চৌধুরী শিমুল

    Facebook link 🔗 click now 


    LikeYourComment